বিজ্ঞাপন

header ads

প্রতি মাসে ১০ হাজার পরিবারকে মাসিক খাদ্য সহায়তা দেবেন ডা. জাফরুল্লাহ



অনলাইন রিপোর্ট  ।। প্রতি মাসে ১০ হাজার পরিবারকে মাসিক খাদ্য সহায়তা দেবেন বলে জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। বৃহস্পতিবার রাজধানীর কামরাঙ্গীচরে খাদ্য বিতরণকালে তিনি এ ঘোষণা দেন। এ সময় ১ ট্রাক খাদ্য জনসাধারণের মাঝে বিতরণ করা হয়। ডা. জাফরুল্লাহ বলেন, এখানে এক ট্রাক বিতরণ করা হয়েছে। এছাড়া আরো ৬ ট্রাক খাদ্য সামগ্রী গাইবান্ধা, শ্রীপুর, দৌলতদিয়াসহ বেশ কয়েকটি জেলায় পাঠানো হয়েছে। জনসমাগম যেন না ঘটে সে জন্য বিভিন্ন এলাকায় ডিসি সাহেবের সহায়তা নিয়ে বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দেব বলে জানান তিনি।
জাফরুল্লাহ চৌধুরী বলেন, রাজধানীর ভাসমান মানুষদের বলব, আপনারা যেখানেই থাকেন দুই হাত দূরে দূরে থাকুন। আপনাদের খাবার পৌঁছে দেয়া হবে। আমাদের এক দিকে সামাজিক দূরত্ব প্রয়োজন আছে, সে সঙ্গে খেয়াল রাখতে হবে  বৈষ্যমটা যেন না বাড়ে। তিনি বলেন, দেশে যেহেতু কাজকর্ম নেই, সেজন্য আমরা স্থির করেছি প্রতি মাসে কমপক্ষে ১০ হাজার পরিবারকে এক মাসের জন্য খাদ্য সহায়তা দেব। এতে ১৫ কেজি চাল, ৫ কেজি আলু, ১ কেজি পিয়াজ, আধা কেজি লবণ, ১ কেজি ডাল, ১ লিটার তেল এবং শুকনা কিছু খাবার থাকবে। যদি পরিবেশ স্বাভাবিক হয়ে যায় তাহলে তো ভালো। না হলে পর্যাক্রমে ৬ মাস দেয়া হবে। ডা. জাফরুল্লাহ বলেন, সরকারের উচিৎ সর্বদলীয় কমিটি গঠন করা। জাতির এ সংকটময় মুহূর্তে আমরা কেউ আলাদা না, আমরা সবাই এক।




করোনা পরীক্ষার কিট প্রসঙ্গে জাফরুল্লাহ বলেন, পরাষ্টমন্ত্রী আমাদের সাহায্য করেছেন। আমরা চীন থেকে কাঁচামাল আনার ব্যবস্থা করেছি। আশা করছি ৫ই এপ্রিল কিট ঢাকায় পৌঁছাবে। যদি পৌঁছাতে পারে ১০ তারিখের মধ্যে নমুনা সরকারকে দিয়ে দেব। এ মাস শেষে ১ লাখ কিট তৈরি করতে পারব।

Post a Comment

0 Comments