বিজ্ঞাপন

header ads

‘ফোন পেলেই খাদ্য ও অর্থ সহায়তা চলে যাবে ঘরে’ প্রশাসনের হট লাইন চালু


‘ফোন পেলেই খাদ্য ও অর্থ সহায়তা চলে যাবে ঘরে ঘরে। যারা লাইনে দাড়াতে পারেন না বা কারো কাছে চাইতে পারেন না, সমাজের এ সমস্ত মধ্যবিত্ত মানুষকে সহায়তা করতে ব্যতিক্রমি উদ্যোগ নিয়েছে পাবনা জেলা প্রশাসন। এ জন্য প্রশাসনের পক্ষ থেকে একটি ‘হট লাইন’ চালু করা হয়েছে। গতকাল শনিবার বেলা ১২ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ এ সব কথা বলেন।
জেলা প্রশাসক বলেন, করোনা প্রভাবের কারণে কর্মহীন হয়ে পড়া দরিদ্র অসহায় মানুষের জন্য সরকারিভাবে ত্রাণ বিতরণের কাজ শুরু হয়েছে। সরকারীভাবে জেলা প্রশাসনকে ৬৮০ মেট্রিক টন খাদ্য সামগ্রী এবং নগদ ২৭ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে। ইতোমধ্যে এসব সাহায্য সামগ্রী জেলার উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে বিতরন শুরু হয়েছে।
তিনি জানান, পাবনা জেলার প্রশাসন ক্যাডার এর ৩৫ জন কর্মকর্তার এ বছরের বৈশাখী উৎসব ভাতা বাবদ প্রাপ্ত প্রায় আড়াই লক্ষ টাকা ইতোমধ্যে বাংলাদেশ এ্যাডমিনিষ্ট্রেটিভ সার্ভিস এ্যাসোসিয়েশনের তহবিলে জমা দেয়া হয়েছে। এছাড়া পাবনা জেলা প্রশাসনের অধিনস্থ কর্মকর্তা-কর্মচারিদের একদিনের বেতনের প্রায় ৪ লক্ষ টাকা পাবনা জেলার অসহায় দরিদ্র মানুষের মধ্যে বিতরন করার উদ্যোগ নেয়া হয়েছে।
জেলা প্রশাসক আরো জানান, করোনার প্রভাবের কারণে ক্ষতিগ্রস্থ মধ্যবিত্ত ও নিম্ন বিত্তদের জন্য কিছু বিশেষ বরাদ্দ রাখা হয়েছে। জেলা প্রশাসন থেকে ৯ উপজেলার জন্য একটি করে ‘বিশেষ মোবাইল’ নম্বর বা হট লাইন প্রদান করা হয়েছে। সংশ্লিষ্টরা এসব নম্বরে যোগাযোগ করলে তাদেরকে সহায়তা নিজ ঘরে পৌছে দেয়া হবে। এছাড়া ত্রাণ থেকে বঞ্চিত হচ্ছেন-এমন যে কেউ ওইসব নম্বরে ফোন করে তার সমস্যার কথা জানালে প্রশাসন তড়িৎ ব্যবস্থা নেবে।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাহেদ পারভেজ, স্থানীয় সরকার উপ-পরিচালক আফরোজা আখতার, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট জাহিদ নেওয়াজ, পাবনা সংবাদপত্র পরিষদ সভাপতি আব্দুল মতীন খান, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, সিনিয়র সহসভাপতি মির্জা আজাদ, সম্পাদক সৈকত আফরোজ আসাদ, সহসম্পাদক আহমেদ হুমায়ুন কবীর তপু, বাংলাদেশ বেতার প্রতিনিধি ও প্রেসক্লাবের অর্থ সম্পাদক শুশিল তরফদার, চ্যানেল আই ও যুগান্তর প্রতিনিধি আখতারুজ্জামান আখতার, দি বাংলাদেশ টু-ডে প্রতিনিধি আব্দুল হামিদ খান, বাসস ও ভোরের কাগজ প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট, এটিএন নিউজের রিজভী জয়, ডিবিসি নিউজের মির্জা পার্থ হাসান, একাত্তর টিভির পাবনা প্রতিনিধি মোস্তাফিজুর রহমান রাসেল প্রমুখ।
জেলা প্রশাসক আরও জানান, পাবনায় কোনো করোনা রোগী নেই। তবে জেলায় হোম কোয়ারেন্টাইনে ছিল ৮৯১ জন। এর মধ্যে সময় শেষ হওয়ার কারনে রিলিজ দেয়া হয়েছে ৫২২ জনকে । এখন হোম কোয়ারেন্টাইানে আছে ৩৬১ জন।

হট লাইন নাম্বার : পাবনা সদর ০১৭৬২৬২১০১৩ ঈশ্বরদী- ০১৭১৭১৬২৬৩৭, বেড়া- ০১৭৩৭৩৬১৪৪৪, ফরিদপুর-০১৭০০৭১৬৯৮৮, চাটমোহর- ০১৭৬২৬২১০১৪, আটঘরিয়া- ০১৭৫৫২৭১৪১৮, সুজানগর- ০১৭১০৫২৬০২৩,  ভাঙ্গুড়া- ০১৪০৩৩৯৪৪৮৫  সাঁথিয়া- ০১৭৬০২০৩৩৫৩।



সৌজন্যে : বার্তা সংস্থা পিপ (পাবনা)

Post a Comment

0 Comments